আরইবি বিল পেমেন্ট (গ্রাহক)
  • আরইবি বিল পেমেন্ট (গ্রাহক)

যেকোন টেলিটক নম্বর থেকে *727# ডায়াল করলে গ্রাহক নিম্নোক্ত মেনু পাবেনঃ

REB Bill Payment:

  • Type 1 for Registration
  • Type 2 for Bill Payment
  • Type 3 for More Option

1 প্রেস করার পর গ্রাহক এই মেনু পাবেন

  • Type 2 for Wallet Registration (নিজের টেলিটক মোবাইল থেকে বিল পরিশোধের জন্য)
  • Type 1 for Subscriber Registration (রিটেইলারের মোবাইল থেকে বিল পরিশোধের জন্য)

2 প্রেস করার পর গ্রাহককে নিম্নোক্ত তথ্যসমূহ দিতে হবে

  • Type Account Number (বিলের কপিতে ছাপানো SMS Account Number/SMS হিসাব নম্বর)
  • Type National ID Number (গ্রাহকের জাতীয় পরিচয়পত্র/ভোটার আইডি কার্ডের নম্বর)
  • Type Contact Number (গ্রাহকের মোবাইল নম্বর)
  • Type Name (গ্রাহকের নাম)

প্রত্যেকবার তথ্য প্রদান শেষে SEND বাটন চেপে পুরো প্রক্রিয়া সম্পন্ন করলে গ্রাহক রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার নিশ্চিতকরন SMS পাবেন।

Reply: Congratulations! , Mr. Karim, registration completed successfully for REB Bill Payment, Customer ID is (96025), Contact Number: 0155XXXXXXX and your password 1231 (চার সংখ্যার) [উদাহরণস্বরূপ]

নিবন্ধন সম্পন্ন হলে টেলিটকের যে সকল রিটেইলার পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন তাদের নিকট হতে নিজের ওয়ালেট রিচার্জ করে গ্রাহক নিম্নোক্ত উপায়ে তার নিজ নম্বর থেকে বিল পরিশোধ করতে পারবেন।

বিল পরিশোধের নিয়মঃ

পদ্ধতি ১: ডায়াল করুন *727*2*Bill No*Password#

উদাহরণঃ *727*2*12345678912345678*1231#

পদ্ধতি ২: ডায়াল করুন *727*2*Customer ID*Bill Month*Bill Year*Password#

উদাহরণঃ *727*2*960275*3*2021*1231# (উদাহরণে মার্চ ২০২১ এর বিল পরিশোধের প্রক্রিয়া দেখানো হয়েছে)

বিঃদ্রঃ Bill Month এর স্থলে মাসের কোড লিখতে হবে (যেমনঃ January=1, February=2, March=3……..December=12)

Bill Year এর স্থলে বছরের নাম (যেমনঃ 2020, 2021)

সফলভাবে বিল প্রদান সম্পন্ন হওয়ার পর গ্রাহক নিশ্চিতকরণ SMS পাবেন।

Reply: Mr. Karim, Bill No: (12345678912345678), Bill Amount (105), Bill Payment Successful. Transaction ID: 0000000029432254. Last Balance: 285 Tk.


এছাড়াও *727*3# ডায়াল করে গ্রাহক বিল পরিশোধ সংক্রান্ত অন্যান্য সেবা পেতে পারেন। *727*3# ডায়াল শেষে নিম্নোক্ত মেনু পাওয়া যাবে।

  • Type 1 for Bill Status (বিল পরিশোধ এবং বিলের টাকার পরিমান সংক্রান্ত তথ্য)
  • Type 2 to Change Contact Number (গ্রাহকের মোবাইল নম্বর পরিবর্তনের জন্য)
  • Type 3 to Change Name (গ্রাহকের নাম পরিবর্তনের জন্য)
  • Type 4 to Know Balance (গ্রাহকের পল্লী বিদ্যুৎ ওয়ালেটের ব্যালান্স অনুসন্ধানের জন্য)
  • Type 5 to Know Customer ID & Info (গ্রাহকের কাস্টমার আইডি ও অন্যান্য তথ্য জানার জন্য)


রিটেইলার একাউন্ট থেকে সাবস্ক্রাইবারের একাউন্টে ব্যালান্স ট্রান্সফার করতে:

*727*9* রিটেইলারের একাউন্ট নম্বর*সাবস্ক্রাইবারের একাউন্ট নম্বর*টাকার পরিমাণ*পাসওয়ার্ড#

নতুন পাসওয়ার্ড তৈরী বা বর্তমান পাসওয়ার্ড পরিবর্তন করতেঃ

গ্রাহক বিল পরিশোধের ক্ষেত্রে যে Password ব্যবহার করেন তা পরিবর্তন বা নতুন Password Set করার ক্ষেত্রে নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করতে হবেঃ-

*727*3*6*customer-ID#