প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

টেলিটক মোবাইল নম্বরের জন্য হটলাইন নম্বর ১২১

প্রিয় গ্রাহক,

এখানে আমরা কিছু সাধারণ সমস্যার প্রশ্নের উত্তর দিয়েছি। দিনকে দিন আমাদের পরিষেবাগুলি বৃদ্ধি পাচ্ছে, তাই সমস্ত উত্তর FAQ- এ সন্নিবেশ করা সম্ভব নাও হতে পারে। যদি আপনার পছন্দসই প্রশ্ন (গুলি) এখানে না থাকে, অনুগ্রহ করে আরো প্রশ্নের জন্য আমাদের কাস্টমার কেয়ার সেন্টারের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।

  • জাতীয় পরিচয়পত্র।
  • ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • গ্রাহকের স্বাক্ষর এবং আঙুলের ছাপ।
  • ব্যক্তিগত বিবরণ এবং যোগাযোগের তথ্য।
  • ইউটিলিটি বিলের কপি (পোস্টপেইড গ্রাহকের জন্য)।
  • টেলিটক প্রতিষ্ঠানের জন্য ‘কর্পোরেট সেবা’ প্রদান করে। কর্পোরেট সংযোগের জন্য কমপক্ষে ৫ জন কর্মচারী/ব্যক্তি প্রয়োজন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
  •  24 ঘন্টা হেল্পলাইন:
    • 121 (টেলিটক মোবাইল থেকে); চার্জ প্রযোজ্য (প্রথমে ৬০ সেকেন্ড ফ্রি,  তারপর  ৫০পয়সা/মিনিট, ১০সেকেন্ড পালস, ভ্যাট প্রযোজ্য)।
    • 01500121121-9 (যেকোন অপারেটর থেকে)।
  • টেলিটক মোবাইলের জন্য হটলাইন ২৬৭ ( চার্জ প্রযোজ্য), মাত্র ০.৬০/মিনিট, ভ্যাট প্রযোজ্য.
  • পোস্টপেইড ব্যবহারকারীরা স্ক্র্যাচ কার্ড ব্যবহার করে তাদের বিল পরিশোধ করতে পারেন। এটি খুবই সহজ এবং তাত্ক্ষণিক বিল পরিশোধের ব্যবস্থা। 20 টাকা , 30 টাকা , 50 টাকা , 100 টাকা , 300 টাকা এবং 1000 টাকার স্ক্র্যাচ কার্ড আপনার নিকটস্থ দোকানে পেয়ে যাবেন।
  • টেলিটকের অনেক ব্যাংক বুথ রয়েছে। আপনার নম্বরের বিল পরিশোধ করা বা যেকোনো পরিমাণ ডিপোজিট করা খুবই সহজ কাজ।
  • এছাড়াও আপনি আমাদের কাস্টমার কেয়ার সেন্টারে পেমেন্ট করতে পারেন।
  • বর্তমান মালিক এবং নতুন মালিককে কাস্টমার কেয়ার সেন্টারে প্রধান নথি সহ উপস্থিত থাকতে হবে।
  • বর্তমান গ্রাহকের ১ কপি ছবি।
  • নতুন গ্রাহকের 2 কপি ছবি।
  • দুইজনের জাতীয় পরিচয়পত্র.
  • 01500121121-9 (যেকোন অপারেটর থেকে)।
  • গ্রাহককে তার SIM ডকুমেন্ট ও জাতীয় পরিচয় পত্র দেখাতে হবে। যদি গ্রাহকের কাছে ডকুমেন্ট না থাকে তাহলে জাতীয় পরিচয় পত্র অবশ্যই নিয়ে যেতে হবে (ঐচ্ছিক, ১ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে )।  । এর ক্ষেত্রে গ্রাহকে নিজে কাস্টমার কেয়ার সেন্টারে উপস্থিত হতে হবে ।(FnF নম্বর এবং কলের বিস্তারিত যাচাই করে দেখা হবে।)
  • আপনার প্রধান নথি এবং একটি অ্যাপ্লিকেশন ফ্যাক্স করুন; অথবা টেলিটক কাস্টমার কেয়ার সেন্টারে ফোনে আপনার FnF নম্বর জানান।
  • ভুল পিন নম্বর তিনবার দিয়ে দিলে আপনার অ্যাকাউন্ট অল্প সময়ের জন্য লক হয়ে যাবে। দয়া করে চিন্তা করবেন না; এটি খুব স্বল্প সময়ের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে আনলক হয়ে যাবে। (আনুমানিক সময়কাল 30 মিনিট)
  • ডায়াল করুন 1515 এবং পরবর্তী দিক অনুসরণ করুন
    অথবা ADD NUMBER লিখে 363 নম্বরে পাঠান।
    উদাহরণ: 0155XXXXXX যোগ করুন এবং 363 এ পাঠান।
  • FnF নম্বরের জন্য ফ্রি রিসোর্স/অফার/বান্ডেল/কম্বো প্রযোজ্য নয়।
  • রিচার্জ ভিত্তিক অফারগুলি রিচার্জের 10-15 মিনিটের মধ্যে সক্রিয় করা হয়। অফার সক্রিয় না হওয়া পর্যন্ত নির্ধারিত পরিমাণ টাকা অ্যাকাউন্টে থাকতে হবে। রিচার্জ ভিত্তিক অফারের জন্য, অ্যাকাউন্ট ব্যালেন্স ৫ টাকা-এর কম হলে, ডেটা সংযোগ বন্ধ করে তারপর রিচার্জ করতে হবে।
  • FnF ডিলিট করতে বা চেক করতে 1515 ডায়াল করুন এবং পরবর্তী দিক অনুসরণ করুন।
  • টেলিটকের (ভয়েস, ডেটা এবং অন্যান্য) যেকোনো প্রমোশনাল অফার সক্রিয় করার সময়, মোবাইল ডেটা সংযোগ বন্ধ করতে হবে। অন্যথায় প্রমোশনাল অফার সক্রিয় করার জন্য প্রয়োজনীয় পরিমাণ চলমান ডেটা সংযোগের জন্য ব্যবহার করা হতে পারে। সেক্ষেত্রে অফারটি সক্রিয় নাও হতে পারে।
  • আপনি ডাটা কেবল/ইনফ্রারেড/ব্লুটুথ সংযোগ ব্যবহার করে আপনার মোবাইল ফোনকে জিপিআরএস মডেম হিসেবে ব্যবহার করতে পারবেন। মডেম কনফিগারেশন/সেটআপের জন্য আপনার মোবাইল ক্যাটালগ/ম্যানুয়াল অনুসরণ করুন।
  • যখন আপনি উচ্চ গতির কোন যানবাহনে ভ্রমণ করেন।
  • আপনি যদি খুব জনাকীর্ন এলাকায় অবস্থান করেন
  • বিল্ডিং ঘনত্ব যখন খুব বেশি হয়
  • দুর্যোগ, প্রাকৃতিক দুর্যোগ জনিত কারনে নেটওয়ার্ক ব্যবস্থা বিঘ্নিত হলে ইত্যাদি।
  • আপনার হ্যান্ডসেট চেক করুন এবং লাইন-১ নির্বাচন করুন।
  • আপনার হ্যান্ডসেটের ডায়াল অপশনে গিয়ে টাইপ করুন *#06#
  • অনুগ্রহ করে আপনার ফোনের মেসেজ সেটিং এ টেলিটকের সার্ভিস সেন্টার নম্বর (+880150159999), ফরম্যাট: টেক্সট, ফন্ট: মিডিয়াম এবং অন্যান্য এসএমএস সেটিংস চেক করুন।
  • আপনার ফোন থেকে ডায়াল করুন *১৫২#
  • প্রিপেইড স্ক্র্যাচ কার্ড 20 টাকা, 30 টাকা, 50 টাকা, 100 টাকা, 300 টাকা এবং 1000 টাকা।
  • সিম ব্লক করার আগে মোবাইল নম্বর, নাম, ঠিকানা যাচাই করে নিবেন। যদি অ্যাকাউন্ট বার হয় (বার মানে আউটগোয়িং কল স্বয়ংক্রিয়ভাবে সিস্টেম থেকে ব্লক হয়ে যায়, এটি তখনই হয়ে থাকে যখন ক্রেডিট সীমা অতিক্রম করে) অথবা সাসপেন্ড (লাইন সক্রিয় থাকে কিন্তু ইনকামিং এবং আউটগোয়িং কল স্বয়ংক্রিয়ভাবে সিস্টেম থেকে ব্লক করে), সিম ব্লক করতে পারবেন না।
  • গ্রাহককে কাস্টমার কেয়ার সেন্টারে আসতে হবে এবং তার সিম সাবস্ক্রিপশন কপি দেখাতে হবে।
  • ন্যূনতম ফি এক মাসের জন্য মাত্র ১০০ টাকা। গ্রাহক অতিরিক্ত চার্জ প্রদান করে একাধিক মাসের কল বিবরণও সংগ্রহ করতে পারেন।
  • ১৫১৫ ডায়াল করুন এবং আপনার ব্যালেন্স জানতে নির্দেশাবলী অনুসরণ করুন। এতে কাজ না হলে দয়া করে আমাদের কাস্টমার কেয়ার সেন্টারের সাথে যোগাযোগ করুন।
  • স্বাক্ষর সহ ডুপ্লিকেট ডকুমেন্টের জন্য আবেদন করুন (হারিয়ে যাওয়া ডকুমেন্টে ব্যবহৃত)। টেলিটক স্বাক্ষর যাচাই করবে। যদি মালিক উপস্থিত হতে না পারেন, অনুগ্রহ করে একটি অনুমোদন পত্র সংযুক্ত করুন। যদি সংযোগটি কোনও সংস্থার জন্য নিবন্ধিত হয়, দয়া করে কোম্পানির প্যাড ব্যবহার করুন।
  • প্রিপেইড এবং পোস্টপেইড ব্যবহারকারীগণ টাইপ করুন এবং ডায়াল করুনঃ *151*13# ডিজিটের লুকানো নম্বর।
  • আপনি আমাদের বিলটি জানান, আমরা তাহলে বিলটি কেন পৌঁছায়নি তা আমরা খুঁজে বের করবো। যদি আপনার ঠিকানাতে কোন সমস্যা থেকে থাকে যা আপনি টেলিটকে জমা দিয়েছেন অথবা আপনি আপনার অবস্থান পরিবর্তন করেছেন, দয়া করে আমাদের কাস্টমার কেয়ার সেন্টারের সাথে যোগাযোগ করুন, আমরা আপনার ঠিকানা বিনা মূল্যে পরিবর্তন করব।
  • ২০০ টিরও বেশি দেশ এবং ৭০০ টি অপারেটর আন্তর্জাতিক এসএমএসের সেবার আওতায় রয়েছে।
  • গ্রাহককে আমাদের কাস্টমার কেয়ার সেন্টারে সিম কার্ড, সাবস্ক্রিপশন কপি এবং অন্যান্য প্রয়োজনীয় নথিসহ উপস্থিত থাকতে হবে। গ্রাহককে অ্যাকাউন্ট ডিপোজিটের বাইরে অর্থ প্রদান করতে হবে অথবা টেলিটক গ্রাহককে আমানত ফেরত দেবে। গ্রাহককে কোন শর্ত ছাড়াই সিম কার্ড ফেরত দিতে হবে।
  • ডায়াল করুন *551# অথবা "P" লিখে 154 নম্বরে পাঠান।
  • ১০TK-৫০TK : ৬০ দিন 
  • ১০TK-১৫০TK: ১২০ দিন 
  • ১০TK-৩০০TK: ২৫০ দিন 
  • ৩০০TK-এর উপরে: ৩৬৫ দিন